অবসরের যাচ্ছেন অজি ওপেনার ফিঞ্চ! - T-Television Bangladesh

Breaking news

T-Television Bangladesh

POPULAR TV CHANNEL IN THIS WORLD

Thursday, August 20, 2020

অবসরের যাচ্ছেন অজি ওপেনার ফিঞ্চ!


TTV/SPORTS:
মহামারি করোনার কারণে ক্রিকেট বন্ধ থাকার অনেক ক্রিকেটারের ক্যারিয়ার শেষ হয়ে গেছে। অনেককে আবার অবসরের সিদ্ধান্ত নিতেও বাধ্য করেছে। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ এমন একজন। অবসরের জন্য ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচকে টার্গেট করেছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

কিছুদিন আগে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার বলেছিলেন করোনা তাকে অবসর নিয়ে ভাবতে বাধ্য করছে। খুব বেশি আর ক্রিকেট মাঠে না থাকার ইঙ্গিতও দিয়েছিলেন তিনি।  উদ্বোধনী জুটিতে ওয়ার্নারের সঙ্গী ফিঞ্চ তো অবসরের নির্দিষ্ট দিনক্ষণই জানিয়ে দিলেন।

ক্রিকেটারদের কাছে বিশ্বকাপ জয়ই সবচেয়ে বড় সাফল্য। ফিঞ্চও সেটাকেই অবসরের লক্ষ্য হিসাবে দাঁড় করিয়েছেন।

ফিঞ্চের বয়স এখন ৩৩, পরবর্তী বিশ্বকাপের সময় ফিঞ্চের বয়স হবে ৩৬। নিজের লক্ষ্য ঠিক করে ফেললেও ফিঞ্চ জানেন, তার আগে নিজেকে রাখতে হবে ফিট, ধরে রাখতে হবে দলে জায়গাও। দুইয়ে, দুইয়ে চার মিলে গেলেই বিশ্বকাপের ফাইনালই হবে ফিঞ্চের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ।

এ প্রসঙ্গে ফিঞ্চ বলেন, ভারতে ২০২৩ বিশ্বকাপের ফাইনাল হবে আমার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ দিন। এটাই আমার লক্ষ্য এবং আমি আমার সিদ্ধান্তে অনড়। বিশ্বকাপের সময় আমার বয়স ৩৬ বছর হয়ে যাবে। এর মাঝে অবশ্য আমার ফর্ম, চোটের বিষয়ও থাকছে। এই বিরতি অনেক মানুষের জন্য ছিল ভীষণ কঠিন; তবে অ্যাথলেটদের জন্য, বিশেষ করে যারা বিরতিহীন ভ্রমণ করে এবং বছরে ১০-১১ মাস খেলে তাদের জন্য এটা ছিল মানসিকভাবে সতেজ হওয়ার সুযোগ।

মাইকেল ক্লার্কের নেতৃত্বে ২০১৫ সালে ঘরের মাঠে বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার বর্তমান ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক ছিলেন সেই দলের সদস্য। এর চার বছর পর গেল বিশ্বকাপে ফিঞ্চের নেতৃত্বে সেমিফাইনাল পর্যন্ত পৌঁছতে পেরেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। 

করোনাভাইরাসের কারণে মাঠের ক্রিকেট বন্ধ হওয়ার পর এখনও মাঠে নামা হয়নি অজিদের। তবে আগামী মাসে সীমিত ওভারের সিরিজ খেলতে ইংল্যান্ড যাবে অ্যারন ফিঞ্চের দল।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here