রাজবাড়ী জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ড-তিন ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে - T-Television Bangladesh

Breaking news

T-Television Bangladesh

POPULAR TV CHANNEL IN THIS WORLD

Friday, December 10, 2021

রাজবাড়ী জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ড-তিন ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে



কবির হসেন,রাজবাড়ীঃ 

রাজবাড়ী সদর উপজেলার আলাদীপুর রাজবাড়ী-গোয়ালন্দ মহাসড়কের পাশে অবস্থিত রাজবাড়ী জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে কারখানার ব্যাপক ক্ষতি সাধন হয়। 

শুক্রবার ভোর ৬ টার দিকে কারখানার ভেতরে থাকা তেলের ড্রাম ও বৈদ্যতিক শর্ট সার্কিটের কারনে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। 


সরেজমিনের গিয়ে দেখা গেছে কারখানার প্রথম নিচের তলা ও উপর তলায় ধাউধাউ করে আগুন জ্বলছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর কাজ করছে। প্রায় তিন ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে এলে কারখানার কিছু শ্রমিকেরা প্রয়োজনীয় কাগজপত্র ও কম্পিউটার সহ প্রয়োজনীয় সামগ্রী নিরাপদ স্থানে নিয়ে আসে। পাটের স্তুপে থাকা আগুন কিছু ক্ষণ পর পর আবার জ্বলে ওঠে আবার পানি দিয়ে নেভানো হয়। 


কথা হলে রাজবাড়ী জুটমিলের ম্যানেজিং ডিরেক্টর কাজী দিদার আহমেদ জানান, আমি ফজরের নামাজ শেষ করে আগুনের ধোয়া দেখতে পাই। পরে ফায়ার সার্ভিসকে জানানো হয়। কারখানার ভেতরে তেলের ড্রাম রাখা ছিলো। বৈদ্যতিক শর্ট সার্কিটের কারনে না কি কারনে আগুন লেগেছে সঠিক বলতে পারছিনা। আজকে শুক্রবার কারখানা বন্ধের দিন হওয়াতে কোন শ্রমিক ছিলোনা শুধুমাত্র মালামালের উপর দিয়েই গেছে ।শ্রমিক থাকলে না জানি কত মানুষ মারা যেতেও পারতো। তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা এখন বলা যাচ্ছেনা। 


ফায়ার সার্ভিসের বৃহত্তর ফরিদপুর অঞ্চলের সহকারি পরিচালক মোঃ নজরুল ইসলাম জানান আমরা খবর পাওয়ার সাথে সাথে রাজবাড়ীর চারটি টিম ও ফরিদপুরের একটি টিম এসে আগুন নেভানোর কাজ শুরু করি। প্রায় তিন ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আসে। কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা বোঝা যাচ্ছেনা। 

ঘটনার খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাউদ্দিন, রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানা, সদর থানার ওসি মোঃ শাহাদাত হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here