রাঙ্গামাটিকে উন্নত ও সমৃদ্ধশীল গড়ে তোলা আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য -অংসুইপ্রু চৌধুরী - T-Television Bangladesh

Breaking news

T-Television Bangladesh

POPULAR TV CHANNEL IN THIS WORLD

Sunday, February 27, 2022

রাঙ্গামাটিকে উন্নত ও সমৃদ্ধশীল গড়ে তোলা আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য -অংসুইপ্রু চৌধুরী

রাঙ্গামাটিকে উন্নত ও সমৃদ্ধশীল গড়ে তোলা আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য -অংসুইপ্রু চৌধুরী


মহুয়া জান্নাত মনি, রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, রাঙ্গামাটি জেলাকে উন্নত ও সমৃদ্ধ জেলায় রূপান্তরিত করা আমাদের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য। এ লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। কলকারখানার মত শিল্প প্রতিষ্ঠান এখানে না থাকার কারণে আমাদেরকে পর্যটন সম্ভাবনার দিকে গুরুত্ব দিতে হবে। পর্যটনের দিক থেকে আমরা অন্যান্য জেলার তুলনায় বেশ পিছিয়ে আছি। পর্যটন উন্নয়নে রাঙ্গামাটি জেলায় দৃষ্টিনন্দন অনেককিছু করা হয়নি। তিনি বলেন, শুধু বঙ্গবন্ধুর মুরাল করা হয়েছে যা রাঙ্গামাটির জন্য একটি বড় প্লাস পয়েন্ট। 


রাঙ্গামাটি শহরকে পর্যটকদের জন্য আকর্ষণীয় করে তোলার জন্য আমরা সকলে রাস্তার পাশে অবস্থিত স্ব স্ব দপ্তরগুলোকে সুন্দর করে সাজিয়ে তুলতে পারি। পর্যটক সুবিধা সম্বলিত ওয়াশরুম নির্মাণ এবং ফিসারিঘাট থেকে ডলফিন বাস ষ্টেশন পর্যন্ত রাস্তাটি সাজানোর জন্য পৌরসভার সাথে সংযুক্ত হয়ে কাজ করা যায়। তিনি আরও বলেন, পর্যটন উন্নয়নে মেগা প্রকল্পের জন্য অপেক্ষা না করে যার যার অবস্থান থেকে কাজ করে গেলে রাঙ্গামাটি শহরটিকে পর্যটন নগরী হিসাবে সাজানো যায়। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন আমরা শাসক নই আমরা সেবক। জনগণের সেবক হয়ে জেলার উন্নয়নে কেউ এগিয়ে এলে পরিষদের সার্বিক সহযোগিতা থাকবে।


রোববার (২৭ ফেব্রুয়ারি) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে (এনেক্স ভবন) অনুষ্ঠিত জেলা উন্নয়ন কমিটির সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।


রাঙ্গামাটি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহা: আশরাফুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য নুরুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক মো: মামুন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক, রাঙ্গামাটি পৌরসভা মেয়র আকবর হোসেন চৌধুরী, সিভিল সার্জন ডা: বিপাশ খীসা,  অতিরিক্ত পুলিশ সুপার মোঃ অহিদুর রহমান, টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: হাসান ইকবাল চৌধুরী, রাঙ্গামাটি সরকারি কলেজের সহকারী অধ্যাপক শান্তনু চাকমা, পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগ এর বিভাগীয় বন কর্মকর্তা অজিত কুমার, জেলা মৎস কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ , সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ ওমর ফারুক, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মো; খোরশেদ আলম, তিন পার্বত্য জেলা বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মো: সাইফুর রহমান, বিতরণ বিভাগ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর নির্বাহী প্রকৌশলী মোঃ জালাল উদ্দীন, জেলা সঞ্চয় সহকারী পরিচালক মুহাম্মদ জালাল উদ্দিন । 


সভায় উপস্থিত বিভাগীয় কর্মকর্তাগণ স্ব স্ব বিভাগের কার্যক্রম উপস্থাপন করেন।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here