বিষ প্রয়োগের পর হাসপাতালে রাশিয়ার বিরোধী নেতা - T-Television Bangladesh

Breaking news

T-Television Bangladesh

POPULAR TV CHANNEL IN THIS WORLD

Thursday, August 20, 2020

বিষ প্রয়োগের পর হাসপাতালে রাশিয়ার বিরোধী নেতা


T-TV/INTERNATIONAL DESK:

রাশিয়ার বিরোধী নেতা আলেক্সেই নাভালনি অচেতন হয়ে যাওয়ার পর তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। তার শরীরে বিষপ্রয়োগ করা হয়েছে বলে আপাতদৃষ্টিতে ধারণা করা হচ্ছে। নাভালনির মুখপাত্রের বরাতে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

কিরা ইয়ারমাশ নামের মুখপাত্র বৃহস্পতিবার জানান, বিমানে সাইবেরিয়া থেকে রাজধানী মস্কো আসার পথে আলেক্সেই নাভালনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বিমানের জরুরি অবতরণ করে তাকে হাসপাতালে নেয়া হয় করা হয়। তিনি টুইটারে লিখেছেন, ‘আলেক্সেইকে বিষপ্রয়োগ করা হয়েছে। এখন তিনি আইসিইউ’তে রয়েছেন।’


কিরা ইয়ারমাশ আরও বলেন, ‘আমরা ধারণা করছি চায়ের সঙ্গে কিছু মিশিয়ে তার শরীরে বিষপ্রয়োগ করা হয়েছে। কারণ সকালে তিনি শুধু চা পান ছাড়া আর কোনো খাবার খাননি। তাই এমন ধারণা যৌক্তিক।’

রাশিয়ার রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা তাসের প্রতিবেদনে জানানো হয়েছে, বিষ প্রয়োগের রোগী হিসেবে এখন সাইবেরিয়ার ওমস্ক শহরের ইমারজেন্সি হাসপাতাল নং-১ এর নিবিড় পরিচর্যা কেন্দ্রে আলেক্সে’র চিকিৎসা চলছে। হাসপাতালের প্রধান চিকিৎসকের কাছ থেকে জানা গেছে, তার অবস্থা এখন আশঙ্কাজনক।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচক এবং তার সরকারের ঊর্ধ্বতন কমর্কতাদের বিরুদ্ধে দুর্নীতিবিরোধী প্রচারণার জন্য ৪৪ বছর বয়সী আলেক্স নাভালনি বেশ পরিচিত। এর আগেও তিনি এ ধরনের শারীরিক হামলার শিকার হয়েছেন বলে জানাচ্ছে আল-জাজিরা।

গত বছর প্রশাসনিক গ্রেফতারের পর সাজা খাটার সময় বিষপ্রয়োগের কারণে তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। তবে চিকিৎসকরা বলেন, তার শরীরে মারাত্মক অ্যালার্জেরিক অ্যাটাক হয়েছে এবং পরদিন তাকে হাসপাতাল থেকে আবার কারাগারে পাঠানো হয়। ২০১৭ সালে তার লক্ষ্য করে জীবাণুনাশক ছোড়া হয়।

TTV/RAZ

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here