দেশে করোনায় নতুন করে আরো এক জনের মৃত্যু - T-Television Bangladesh

Breaking news

T-Television Bangladesh

POPULAR TV CHANNEL IN THIS WORLD

Wednesday, April 1, 2020

দেশে করোনায় নতুন করে আরো এক জনের মৃত্যু



করোনা আপডেট/ টি-টিভি:

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো এক জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৬ জনে দাঁড়িয়েছে। 

বুধবার বেলা সাড়ে ১২টার দিকে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) -এর নিয়মিত লাইভ ভিডিও কনফারেন্সে এসব তথ্য জানান তিনি।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। বিশ্বের প্রায় ২০০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাসটি। এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৫৯ হাজার ৭১৬ জন এবং মারা গেছেন ৪২ হাজার ৩৪০ জন। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ৬৬ হাজার ৪৪১ জন।

বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। করোনার বিস্তাররোধে দেশের সব স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয় এবং সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। 

বন্ধ করে দেয়া হয়েছে দেশের সব বিপণিবিতান। বন্ধ করে দেয়া হয়েছে আদালতও। এমনকি একাধিক এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরনের গণপরিবহন। এ কার্যক্রমে স্থানীয় প্রশাসনকে সহায়তার জন্য দেশের সব জেলায় মোতায়েন করা হয়েছে সশস্ত্র বাহিনী।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here