ফরিদপুর মেডিকেল কলেজে করোনা টেষ্টের জন্য জায়গা নির্ধারণ - T-Television Bangladesh

Breaking news

T-Television Bangladesh

POPULAR TV CHANNEL IN THIS WORLD

Saturday, April 4, 2020

ফরিদপুর মেডিকেল কলেজে করোনা টেষ্টের জন্য জায়গা নির্ধারণ



সঞ্জিব দাস, ফরিদপুর : 

অবশেষে ফরিদপুর মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি (অনুজীব বিদ্যা) বিভাগের ল্যাবে জায়গা নির্ধারণ হলো করোনা টেষ্টের মেশিন বসানোর জন্য। গতকাল শুক্রবার ফরিদপুরের সিভিল সার্জন ও ফরিদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ পরিদর্শন শেষে জায়গা নির্ধারণ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) কে জানিয়েছেন বলে জানাগেছে। 

এ ব্যাপরে সিভিল সার্জন ডাঃ মোঃ ছিদ্দিকুর রহমান এনটিভিকে বলেন, আমদের ঢাকা থেকে জানানোর পরে আমরা জায়গা নির্ধারণ করে ঢাকায় জানিয়ে দিয়েছি। এখন ঢাকা থেকে এ বিষয়ের এক্সপার্টরা এসে দেখে তারপর মেশিন বসানোর ব্যাপের কাজ শুরু করবেন। তিনি বলেন সব কিছু ঠিকঠাক থাকলে এক্ষেত্রে আরো ১০ থেকে ১৫ দিন লাগতে পারে টেষ্ট শুরু করতে। 

ফরিদপুর মেডিকেল কলেজ এর অধ্যক্ষ ডাঃ খবিরুল ইসলাম বলেন, মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডাঃ আশরাফুল আলম করোনা টেষ্ট এর দায়িত্ব পালন করবেন। তিনি এ বিষয়ে খুবই এক্সপার্ট। আর এই বিভাগের প্রধান হিসেবে তার উপর এই দায়িত্ব দেয়া হচ্ছে।

উল্লেখ্য কয়েকদিন আগে সাবেক মন্ত্রী, আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, এলজিআরডি সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি সাংবাদিকদের জানিয়ে ছিলেন আমি স্বাস্থ্যমন্ত্রীর সাথে কথা বলেছি খুব দ্রæতই করোনা টেষ্ট শুরু হবে ফরিদপুরে। ধারনা করা হচ্ছে তার উদ্যোগেই ফরিদপুরে শুরু হতে চলছে করোনা টেষ্ট।

করোনা এই ঝুঁকির মাঝে বিদেশ থেকে প্রায় সাড়ে পাচঁ হাজার লোক ফরিদপুরে আসে। এ কারনে ফরিদপুর রয়েছে সবচেয়ে ঝুঁকির মধ্যে। সাধারন মানুষ প্রথম থেকেই দাবি জানিয়ে আসছিলেন ফরিদপুর মেডিকেল কলেজে করোনা টেষ্টের জন্য। আর এই বিষয়টির মাধ্যমে এই সমস্যা সমাধান হওয়ার পথে। তবে স্থানীয়দের দাবি অতিদ্রæত এই কার্যক্রম সরকার থেকে নেবে এই আশার তাদের।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here