ভোলায় দুর্যোগ মোকাবিলায় ৯৭ টি নির্মাণ করবে সরকার। - T-Television Bangladesh

Breaking news

T-Television Bangladesh

POPULAR TV CHANNEL IN THIS WORLD

Monday, January 20, 2020

ভোলায় দুর্যোগ মোকাবিলায় ৯৭ টি নির্মাণ করবে সরকার।


ভোলা সংবাদাতা ঃ-
দুর্যোগ মোকাবিলায় সারাদেশে ১৭০টি সাইক্লোন শেল্টার নির্মাণ করছে সরকার। এর মধ্যে ভোলা জেলায় ৯৭টি এবং চট্টগ্রামে ৭৩টি সাইক্লোন শেল্টার নির্মাণ করা হবে। এতে ব্যয় হবে ৯১৯ কোটি ৬২ লাখ টাকা।

এসব সাইক্লোন শেল্টার নির্মাণ সংক্রান্ত দুটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকরি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় প্রস্তাবগুলোর অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মাৎ নাসিমা বেগম সাংবাদিকদের এসব তথ্য জানান।
তিনি বলেন, ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (আইডিএ) এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে অনুমোদিত বহুমুখী দুর্যোগ আশ্রয়কেন্দ্র প্রকল্পের আওতায় চট্টগ্রাম জেলায় ৭৩টি সাইক্লোন শেল্টার ও তৎসংলগ্ন সংযোগ সড়ক নির্মাণ কাজের (প্যাকেজ নং এলজিইডি/এমডিএসপি/সিএইচআই/১৪-১৫/এনডব্লিউ-১০) ক্রয় প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে। ৩৮৯ কোটি টাকা ব্যয়ে এ শেল্টারগুলোর নির্মাণ কাজ পেয়েছে ওয়াহিদা কনস্ট্রাকশন।

তিনি আরও জানান, একই প্রকল্পের আওতায় অন্য একটি প্রস্তাবে ভোলা জেলায় ৯৭টি সাইক্লোন শেল্টার ও তৎসংলগ্ন সংযোগ সড়ক নির্মাণ কাজের (প্যাকেজ নং এলজিইডি/এমডিএসপি/সিএইচআই/১৪-১৫/এনডব্লিউ-১১) ক্রয় প্রস্তাবেরও অনুমোদন দেয়া হয়েছে।

৫২৯ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে এ কাজটি বাস্তবায়নে কাজ পেয়েছে তমা কন্সট্রাকশন। এছাড়া বৈঠকে নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন পায়রা বন্দর কর্তৃপক্ষ বাস্তবায়নাধীন পায়রা সমুদ্র বন্দরের প্রথম টার্মিনাল এবং আনুষঙ্গিক সুবিধাদি নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় কন্সট্রাকশন অব টেপারারি (সার্ভিস) জেটি ইউথ কানেকশন রোড এট পায়রা পোর্ট কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

৬৭ কোটি ৩৭ লাখ টাকা ব্যয়ে এটি বাস্তবায়নে নির্মাণ কাজের
প্রস্তাবটি যৌথভাবে কাজ পেয়েছে আরবিএল, এনইএল ও এফকে লিমিডেট।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here